আজ চাইছি একটা অঝোর বৃষ্টি হোক …

না না , কোন কবিতা লিখব না । কবিতা আমি বুঝি না , মাথায়ই ঢুকে না । যখন বাংলা প্রথম পত্রে কবিতার কোন উত্তর লিখতে যেতাম জানিনা আমার আগডুম-বাগডুম লেখা পড়ে স্যাররা কোন মার্ক দেয়ার কিছু পেতেন কিনা । আমার মনে হয় পেতেন না ।

গত কদিন ধরে আমাদের এলাকায় চরম খরা নেমেছে । এতো খরা আমি এর আগে দেখিনি । আমাদের বাড়ির কাছেই কিছু ধান ক্ষেত । দেখে যেনো মনে হয় কেউ এসিড দিয়ে ঝলসে দিয়েছে এগুলোকে !


গত কদিন ধরেই আকাশে মেঘ জমছে কিন্তু বৃষ্টি হচ্ছেই না । প্রতিবার যেনো সবাইকে একটা ধোকা দিয়ে যাচ্ছে । আজ অনেক অনেক মেঘ জমেছে , অনেক । আজ প্রকৃতিদেবী আমাদের আজ বিমুখ করবেন না , অঝোর ধারায় ভাসিয়ে দিয়ে ভয়ে দিবে আমাদের মাঠের মানুষদের মন । খোদা মুখ তুলে চাইবেনই – আমার বিশ্বাস , আমাদের বিশ্বাস ।

4 comments on “আজ চাইছি একটা অঝোর বৃষ্টি হোক …

  1. Rony বলেছেন:

    খোদা মুখ তুলে চাইবেনই – আমার বিশ্বাস , আমাদের বিশ্বাস । 🙂

  2. তাজিন বলেছেন:

    আহারে…!!!
    (যদিও প্রায় এক বছর আগের লেখা তারপরও)

মন্তব্য করুন

