আজকের বিশেষ দিনটা শুধুমাত্র আমার বোনের !

আজ ১৮ ই এপ্রিল । আমি একটু বেশীই ঘুমাই , আজকে ও তার ব্যতিক্রম হল না । মায়ের ( সাথে আরেক ছোট বোনের ) অনেক গালাগালি শেষে ( ঘুমের মধ্যে হয়ত কিছু জবাব ও দিয়েছি ! ) ঘুম থেকে উঠলাম ১০ কাছাকাছি সময়ে ! কাল রাতে প্রচন্ড বৃষ্টি হয়েছে , মোটামুটি সাড়ে ১২ টা থেকে শুরু হয়েছিল , একদম সকাল পর্যন্ত চলেছে একটানা । রাতে বৃষ্টি দেখে ঘুমাতে যাওয়ায় ঘুমটা একটু বেশীই হয়েছে বলা যায় । ঘুম থেকে উঠে হাত-মুখ ধুয়ে নাস্তা শেষে বসলাম প্রথম-আলো হাতে । কারেন্ট নেই নাইলে মনে হয় নেটেই বসতাম । যাইহোক , আজকের স্টেডিয়াম খুলেই দেখি বিশাল এক পাতার একটা ফিচার লেখা , শিরোনামঃ ” ১৮ এপ্রিল – এই দিনে এত সব ! ” । এইদিনে ক্রিকেট বিশ্বে জন্মের তালিকা দেখে তো আমি অবাক ! লারার ৩৭৫ রানের মহাকাব্য , গ্রেট ফার্স্ট বোলাম ম্যালকম মার্শালের জন্ম , জাবেদ মিয়াদাদ অরফে বড়ে মিয়ার সেই পাশা বদলে দেয়া ছক্কা কিংবা আইপিএলের জন্ম । এক ক্রিকেট বিশ্বেই এতো এতো কাহিনী , সারা দুনিয়া মিলিয়ে না জানি কী !

ঠিক এইসমসয়টাতেই মনে পড়ল , আরে ! সবচেয়ে বড় ঘটনাতো আমার ঘরের ভেতরই । আমার এই পৃথিবীতে একাকী দুই দুইটা বছর কাটানোর পর আজকের দিনেই আমার জন্য , আমার বাবা-মায়ের জন্য দুনিয়া আলো করে পাঠিয়েছিলেন আরেক মানব সন্তান , আরেক আলো আমার বোন , আমার প্রিয় ছোট বোনকে !

শুভ জন্মদিন আমার অতি আদরের ছোট বোন , এই ভাইয়ের কাছ থেকে এক বুক ভরা ভালোবাসা লিখে রেখে গেলাম এই বিশাল জালে । সারা পৃথিবীতে আজকের দিনে জন্ম নেয়া সবাইকে ” শুভ জন্মদিন ” । আপন আলোয় আলোকিত হয়ে এই পৃথিবীকে করবে জন্জাল মুক্ত এই কামনা ।

Advertisements

5 comments on “আজকের বিশেষ দিনটা শুধুমাত্র আমার বোনের !

  1. রনি পারভেজ বলেছেন:

    শুভ জন্মদিন ছোট আপু।

  2. তাজিন বলেছেন:

    হুম…
    অনেক অনেক ভালো লাগলো…।।
    🙂

  3. Faria Fahim Badhon বলেছেন:

    “আমার এই পৃথিবীতে একাকী দুই দুইটা বছর কাটানোর পর …” দুই দুইটা বছর? আর আমাকে তো সারাজীবন একাকী ই কাটাতে হচ্ছে । 😦
    প্রেজেন্টেশান এর কাজের সময় যখন তোমার বোনের আঁকা একটা ছবি দেখিয়ে বলেছিলে দেখো আমার বোন আঁকছে তখন আমার মনে হয়েছিল আমি কারো কথা এভাবে বলতে পারি না কেউ আমার কথাও বলে না । 😥

    • Jamal Uddin বলেছেন:

      একা ! একদম অন্যরকম কিছু জিনিস হয়ত মিস হল তাইলে 😐

      যারা একা তাদের জন্য একটা মন ভাল করা জিনিস যে নেই তা কিন্তু না ! একটা প্রচলিত কথা আছে – যাদের ভাইবোন আছে তাদের তো আছেই , কিন্তু এই হাতেগুণা এক-দুজন । এই এক-দুজনের বাইরে কাউকে তারা এই যায়গাটায় স্থান দিতে পারে না । আর যাদের ভাইবোন নেই তাদের ভাই-বোন সবাই ! কোন বাধাধরা নিয়ম নেই, বাধাধরা কোন সংখ্যা নেই …

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s