কবি বলেছেনঃ “ভ্রাতা টেকী লেখা হইতে দূরে থাকো”

আজকে সামহোয়্যারইন ব্লগে আমার ৭ মাস পূর্ন হল । বলার মত বা একটা লেখা লেখার মত কোন বিষয় হয়ত এটা না কিন্তু তারপরও নানা কারণে বিষয়টা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে – আমার জন্য ।

সামহোয়্যারইন ব্লগে শুরুর পর ওয়াচ আর জেনারেল এই দুই অবস্থা মিলিয়ে দেড় মাসের মত চলে গিয়েছিল । প্রথমদিকে লেখা লিখলেই একটা ম্যসেজ দিতো এমনঃ

আপনার লেখা ব্লগে নেয়া হচ্ছে ….. (কাউন্ট-ডাউন)

আপনার লেখাটি প্রকাশিত হয়েছে । মডারেটরের বিবেচনা সাপেক্ষে তা প্রথম পাতায় প্রকাশিত হতে পারে …
নতুন লেখক হিসাবে আপনাকে সাত দিনের পর্যবেক্ষণে রাখে হয়েছে । প্রথম পাতায় এক্সেস পাওয়ার জন্য গঠনমূলক ও ভালো লেখা লিখুন !

একেকটা লেখা লিখতাম আর বারবার প্রথমপাতা চেক করতাম আমার লেখা আসল কি না । আমার বোনেরা আমাকে নিয়ে হাসাহাসি করত । কী বলত জানেন? বলতঃ হ্যাহ! একটা ঘোড়ার ডিম পাড়ছে , এখন বারবার দেখার দরকার হয় !

এখন … কেনো জানি সামহোয়্যারে এসে লগইন করতেও মন চায়না । এখন মিনিটে মিনিটে ভালো লেখা আসছে , নতুন ব্লগার আসছে – তারমানে অন্যদের কাছে ব্লগ আগের মতই আছে । শুধু আমিই লিখতে পারছি না । ঠিক লিখতে পারছিনা যে তা না , আমার ওয়ার্ডপ্রেস ব্লগে নিয়মিতই লিখছি , কিন্তু সামহোয়্যারে না 😦 এমনকি কমেন্ট যাও দু চারটা করছি তাও আগের তুলনায় নস্যি ।
এখন যেকোন লেখা , আব-জাব , কপি-পেষ্ট ( যা করার চেষ্টা করি না ) , মাইক্রোব্লগ যাই লিখি না কেনো সামহোয়্যারে তা প্রথম পাতায় আসবেই … কিন্তু লেখার খবর নাই 😦

এই লেখাটা একটা টনিক । হয়ত এই লেখার কারণেই আবার লেখা শুরু করব সামুতে … আরেকটা সূচনা তো দরকার … নতুন সূচনার অপেক্ষায় …

পুনঃ সামুর কোন সমস্যার কারণে আমার সকল বিভাগ হারিয়ে গিয়েছিল , এতোদিন যে কষ্ট করে করে সাজিয়ে-গুছিয়ে রেখেছিলাম সেগুলো চোখের পলকে নাই হয়ে গেছে । জানিনা এই দুঃখেই কিনা লিখতে ভালো লাগে না ।
পুনঃপুনঃ শিরোনামের সাথে লেখার প্রত্যক্ষ মিল নাই ।

Advertisements

4 comments on “কবি বলেছেনঃ “ভ্রাতা টেকী লেখা হইতে দূরে থাকো”

  1. Rony বলেছেন:

    হুম। আমিও সামহোয়্যারইনে লেখা কমিয়ে দিয়েছি । যা লিখি মূলতঃ ওয়ার্ডপ্রেস ব্লগের জন্যই লিখি। তারপর কপি করে সামহোয়্যারইনে পোস্ট করি ।

    • এইটা কী মনে হয় রনি ভাই ? ওয়ার্ডপ্রেস ব্লগের প্রভাব না সামহোয়্যারে পরিবেশের প্রভাব – যদিও অভ্র – বিজয় টেকী বিতর্কের কারণে রাজনীতির কাদা ছোড়াছুড়ি অনেক কমেছে ।

  2. Rony বলেছেন:

    সামহোয়্যারইনের কিছু নীতি খুভ খারাপ লাগে ভাই। তাছাড়া সেখানে নিরাপত্তার অভাবও বোধ করি। কোনদিন দেখা যাবে লগ-ইন করতে গিয়ে দেখছি “আপনাকে লগ-ইন ব্যান করা হয়েছে”। তখন খালি আফসোস হবে। পোস্টগুলো ড্রাফটও করতে পারব না। ভাঙ্গা পেন্সিল ভাইয়ার মতো হয়তো নিজের ব্লগে সামহোয়্যারইনের লিঙ্কের পাশে লিখে রাখব “সামহোয়্যারইন- একদিন এখানে ছিলাম”!

    • এটা অবশ্য আমিও ভুগি , রাজনীতি কাদা ছোড়াছুড়ির সময় সামুতে যেতাম না কারণ গেলেই মেজাজ খারাপ হবে । খারাপ মেজাজে কখন কী করে বসব আর পরে দেখবো আমার একটা লেখাও নাই … আমি জেনারেল নাইলে ব্যান 😦
      থাক , এর চেয়ে আগে ওয়ার্ডপ্রেসে লিখে পড়ে সামুতে দিলাম এইটাই ভালো ।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s