ভালো লাগছে এই ভেবে আবার লিখতে পারছি !

আমি জানি উপরে লেখা টাইটেলটা একটু অন্যরকম । যারা আমাকে নিয়ে ভাবেন তাঁরা হয়ত খারাপ কোন সংবাদও খুজে পেতে পারেন । আসলে ব্যাপার মোটেও তা না । আমি যে ইন্টারনেট কানেকশনটা ব্যবহার করি সেটা আমার বোনের । আমার আব্বা তার এইচ এস সি পরীক্ষার পর কানেকশন কিনে দেন – তবে বাসায় থাকাকালীন সময়ে সেটার মূল ব্যবহারকারী ছিলাম আমিই 🙂

যাই হোক ভার্সিটিতে আসার পর ভার্সিটির আনলিমিটেড কানেকশন নেবো এই চিন্তায় আমার বোনের কানেকশটা আমার বোনকেই ডোনেট করে দিয়ে আসলাম ( ব্যবহারকারী && ক্রয় সূত্রে আমিই মালিক কিনা ! ) কিন্তু কথায় আছে না লোভে পাপ , পাপে মৃত্যু । আমার বেলায় ও তাই ঘটল ! লোভ করে নেটকানেকশনও পেলাম না বাসায় আবার নেটকানেকশনটাও চাইতে পারলাম না , সাথে সাথে মৃত্যু ঘটল আমার ব্লগ আর ফোরামিক জীবনের । প্রথমদিকে একটু কষ্ট হয়েছে – প্রায়ই পি৭ নিয়ে ব্লগ পড়তে আসতাম , তবে এমন খরচ করতেও বেশ বাধত । শেষে ব্লগে আসা বন্ধ হয়ে গেলো , তবে বেশ কিছুদিন পড়ে রইলাম টুইটার নিয়ে । একসময় কোন কাজ ছাড়া সেটাও পানসে লাগতে থাকল তখন পুরোপুরি বিদায় নিলাম ওয়েব জগত থেকে 😐

ফিনিক্স পাখির জেগে উঠাঃ আমার লোভের কারণে আমার কানেকশনটা আমি হারাই যখন আমাদের প্রযুক্তি ফোরাম বন্ধ হয়ে যায় । তখন সময়টা ছিল বন্টু-মিন্টুর আড্ডার । শেষবার যখন ছুটিতে গেলাম আম্মাকে নানা ভাবে ভুজুং-ভজুং দিতে লাগলাম ( 🙂 ) । এবং আসার সময় নেটকানেকশনটা আবার নিয়ে আসলাম । আমার ফিরে আসার কাহিনী ( অন্তত অনলাইনে ) এমনই সহজ ও স্বাভাবিক ! তবে আরেকটা লক্ষ্যনীয় বিষয় , এমন সময় ফিরে আসলাম যখন আরেকটা ফোরাম ( লিনাক্স ফোরাম ) নতুন রূপে ফিরে এসেছে …

দেখা যাক , আরো কয়েকটা ফিনিক্স পাখি জেগে উঠার অপেক্ষায় আছি । সবশেষে যারা একদিন আমার শূন্যতা অনুভব করেছেন তাঁদের অনেক অনেক ধন্যবাদ আমাকে মনে করার জন্য ( মনের শক্তি কিন্তু অনেক বড় , এবং তা অনেক ঘটনাকে প্রভাবিত করতে পারে ) । সবাই ভালো থাকুন এই শুভকামনা ।

6 comments on “ভালো লাগছে এই ভেবে আবার লিখতে পারছি !

  1. মেঘ রোদ্দুর বলেছেন:

    ওয়েলকাম ব্যাক

  2. অদ্ভুত বলেছেন:

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ফিরে আসার জন্য।

  3. ফাহিম আহমেদ বলেছেন:

    কেমন আছেন? 🙂 বেশ অনেকদিন পর নতুন লেখা পেলাম 🙂 । আপনাকে অসংখ্য ধন্যবাদ আবার ফিরে আসার জন্য :D। প্রায়ই এ ব্লগে এসে নতুন কোন লেখা না পেয়ে ফিরে যাই, কিন্তু আজ একবারে তিন তিনটি লেখা দেখতে পেয়ে খুব ভাল লাগছে। ধন্যবাদ, আশা করি আবার নিয়মিত হবেন 🙂 ।

মন্তব্য করুন

